সোমবার, ২৮ মার্চ, ২০১১

কীবোর্ড বা এর কোন কী নষ্ট হলে করনীয়।

সকল প্রসংশা আল্লাহর, যিনি আমাদের সৃষ্টি করেছেন।
কীবোর্ড ছাড়া আপনার কম্পিউটারের কোন  অস্তিত্ত আছে? না নেই, অন্তত আমরা যারা ব্লগিং করি অন্তত তাদের কাছে নেই। এখন এই কীবোর্ড বা এর দু একটি কী যদি নষ্ট হয় তাহলে কেমন লাগে বলুন? হার্ডওয়ার সমস্যা না থাকলে অর্থাৎ আপনার অপারেটিং সিস্টেমে সমস্যা থাকলে আপনি এটা ঠিক করতে পারেন খুব সহজে।
তার জন্য
:::Start Menu:::>Control Panel:::>Printers and others Hardware:::>Keyboard  এ যান
screenshot2 কীবোর্ড বা এর কোন কী নষ্ট হলে করনীয়।   | Techtunes
এবং Hard ware সিলেক্ট করুন। এবার আপনার কীবোর্ড নির্বাচন করে Properties এ ক্লিক করুন।
Uninstall কীবোর্ড বা এর কোন কী নষ্ট হলে করনীয়।   | Techtunes
এখান থেকে Driver সিলেক্ট করুন। এবং শেষে আপনার কীবোর্ডটি Uninstall করুন। এবার আপনার কম্পিউটার রিস্টার্ট দিন। অটমেটিক ভাবে কিবোর্ড ড্রাইভাএ ইন্সটল হবে।
অথবা আপনি My Computer এ Right click করে Manage এ ক্লিক করুন। এখান থেকে Device Manager এ ক্লিক করুন। ডান পাশ থেকে Key Board  এ ডাবল ক্লিক করুন। তারপর আপনার কীবোর্ড সিলেক্ট করে Uninstall চিহ্নে অথবা Action::>> Uninstall  এ ক্লিক করে Uninstall করুন।
keyboard propertice কীবোর্ড বা এর কোন কী নষ্ট হলে করনীয়।   | Techtunes
এবার কম্পিউটার রি-স্টার্ট দিন। এবার দেখুন হয়েছে কিনা। যদি ঠিক না হয় আপনার কীবোর্ড টি অন্য কম্পিউটারে লাগিয়ে দেখুন কী গুলো কাজ করে কিনা। যদি না করে তাহলে এবার অন্য ব্যবস্থা।
কীবোর্ড রীম্যাপিং।
এ পদ্ধতি দিয়ে আপনি একটি কী এর কাজ অন্য এক বা একাধিক কী দিয়ে সারিয়ে নিতে পারবেন।  যদি একটি বা দুটি কীতে সমস্যা থাকে তাহলে নিচের টিউন থেকে যেনে নিতে পারেন।
আপনার অচল (নষ্ট) কীবোর্ড সচল (ভালো) করুন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন