সোমবার, ২৮ মার্চ, ২০১১

ফেসবুকের ভিন্নভাষী বন্ধুর ভাষা অনুবাদ করুন সহজেই

সবাই কেমন আছেন ? অনেকদিন পর টিউন করছি।টেকটিউনে আমার লগইন করার পাসওয়ার্ডই ভুলে গিয়েছিলাম।পাসওয়ার্ড ইমেইল দিয়েও কাজ হচ্ছিলো না।আমি যে ইমেইল দিয়ে টেকটিউন ব্যবহার করি সেটিও ভুল দেখানো হচ্ছে।জানি না কেন এরকম হলো।আর আমি এমন কোন টিউন করেছি বলে মনে হয় না যার জন্য টেকটিউন থেকে আমাকে ব্যান করবে।ভালো মন্দ কিছু সংখ্যক টিউন করেছি আগে,এখন সেই টিউনগুলোর সাথে  আর টিউন যোগ করতে পারবো না এটা মেনে নিতে পারছিলাম না।এভাবে প্রায়ই লগইন ব্যর্থ চেষ্টা করেছি।আজ কিভাবে যেন অবশেষে ঢুকে পড়লাম।আপাতত সামান্য একটা টিউন দিয়ে আমার পুর্নযাত্রা শুরু করি।
সামাজিক যোগাযোগের জনপ্রিয় সাইট ফেসবুকের সাহায্যে আমরা অনেক সময় ভিন্ন ভাষী মানষের সাথে বন্ধুত্ব করি।কিন্তু অনেক সময় ভিনদেশী বন্ধুরা ফেসবুকে তাদের মাতুভাষা ব্যবহার করে।যার ফলে আমরা তাদের প্রোফাইল তথ্য,স্ট্যাটাস ইত্যাদি লেখা বুঝতে পারি না।জনপ্রিয় ব্রাউজার মজিলা ফায়ারফক্স ব্যবহার করে ইচ্ছে করলে আপনি যে কোন ভাষার লেখা অনুবাদ করে নিতে পারেন।এজন্য আপনার লাগবে Facebook Translate নামের একটি এ্যাডঅন।এ্যাডঅনটি  http://addons.mozilla.org/en-US/firefox/addon/159637/
ঠিকানা থেকে নামিয়ে নিন।
এরপর ফায়ারফক্স রির্স্টাট দিন ।এখন ফেসবুকে লগইন করুন।খেয়াল করুন ফেসবুকে সকল স্ট্যাটাস,ওয়াল,ম্যাসেজ ইত্যাদির সাথে translate নামে একটি অপশন এসেছে।এই অপশনে ক্লীক করলে ভিন্ন ভাষার যেকোন লেখা   ইংরেজীতে অনুবাদ হয়ে যাবে।
টিউনটি ভালো লাগলে/খারাপ লাগলে কমেন্ট করবেন।আর টিউনটি আগে হয়ে থাকলে আমার বলার কিছু নাই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন